ভোটের আগে প্রকাশিত হল তৃণমূলের নয়া স্লোগান

ভোটের আগে প্রকাশিত হল তৃণমূলের নয়া স্লোগান

আমরাই খবর ব্যুরো: সামনেই ভোট। চলতি মাসেই নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করতে পারে কমিশন। আর তার মধ্যেই অব্যাহত পোস্টার যুদ্ধ। একুশের নির্বাচনের আগে উত্তপ্ত রাজ্য-রাজনীতি। কোনও দলই এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। ভোটের আগে এবার ফের নতুন স্লোগানে সুর বাঁধল তৃণমূল। ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ এই নয়া স্লোগানেই ফের পোস্টার তৈরি হয়েছে। বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী স্লোগান সমূহের মধ্যে একটি এটি।

নীল বাড়ি দখলের লড়াইয়ে কে হবে জয়ী? আপাতত সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ। আসন্ন বিধানসভা ভোটে কখনও বাংলার সংস্কৃতি, কখনও স্বামী বিবেকানন্দ, কখনও নেতাজি, কখনও রবীন্দ্রনাথ, ভোট বাক্সে জয় পেতে প্রতিটি দলই জোর দিয়েছে বাংলা ও বাঙালির আবেগের উপর। বাংলা ও বাঙালির আবেগকে গুরুত্ব দিয়ে স্লোগান তৈরি করেছে শাসক দল। শনিবার এই ধরনের বিভিন্ন স্লোগানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় দলের তরফে।

এরপর কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী? এখন এই প্রশ্নই ঘুরছে চারদিকে। একদিকে বিজেপির দাবি আসন্ন নির্বাচনে জিতলে বাংলার ভূমিপুত্রই বাংলার মুখ্যমন্ত্রী হবেন। অন্যদিকে পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের স্লোগান, ‘বাংলা নিজের মেয়েকেই চায়।’ উদ্বোধনের পর একাধিক জায়গায় নজরে আসতে চলেছে নতুন স্লোগান।

 

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন