অসমে পুলিশের দ্বারা খুনের ঘটনায় বাংলা জুড়ে প্রতিবাদে নামল বাংলা পক্ষ

অসমে পুলিশের দ্বারা খুনের ঘটনায় বাংলা জুড়ে প্রতিবাদে নামল বাংলা পক্ষ

আমরাই খবর ব্যুরোঃ অসমে দারাং জেলায় বাঙালিদের ভিটে থেকে উচ্ছেদ করার সময়ে নৃশংসভাবে পুলিশ দিয়ে খুনের প্রতিবাদে বাংলা জুড়ে প্রতিবাদে নেমেছে বাংলা পক্ষ। তারই অংশ হিসেবে বাংলা পক্ষর মালদা জেলা সংগঠন ২৫ সেপ্টেম্বর সুজাপুর স্ট্যান্ডে জমায়েত করে বিক্ষোভ জানায়।

উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মো রাফিক আহমেদ, আতাউর রহমান, ইকবাল মালিক, মোহম্মদ নওয়াজ শরীফ সহ জেলা নেতৃত্ব। বাঘছাপ পতাকা, প্লাকার্ড সজ্জিত হয়ে তোলা হয় স্লোগান। মো রাফিক আহমেদ বলেন, “বাঙালির প্রতি যে চরম ঘৃণার প্রকাশ দেখা যাচ্ছে আসামে, তা কোন সভ্য সমাজে মেনে নেওয়া যায়না। সারা বিশ্ব স্তম্ভিত। সবাই বলছে মানুষ মরেছে কিন্তু তারা বাঙালি বলেই তাদের খুন করা হয়েছে, উচ্ছেদ করা হয়েছে। এমনকি এনআরসি দিয়ে ডকুমেন্ট দিয়ে ভারতীয় প্রমাণ হবার পরেও নিহত মইনুল হককে বাংলাদেশী বলা হচ্ছে।

পাশাপাশি তিনি বলেন, ‘আসামে আজ নয়, গত ৪ দশক ধরে নেলি, গোরেশ্বর সহ এমন নানা গণহত্যা হয়েছে। কখনো টার্গেট মুসলমান বাঙালি, কখনো টার্গেট হিন্দু বাঙালি কিন্তু টার্গেট সবসময় বাঙালি। হিন্দু-মুসলমান খেলা হবেনা বাঙালি ভাইয়ের লাশ নিয়ে। আগে ভারতে কোথাও বাঙালির উপর আক্রমণ হলে আওয়াজ হত না। সে দিন শেষ। এখন বাংলা পক্ষ আছে। বাঙালি নিপীড়িত যেখানে, প্রতিরোধ হবে সেখানে। সারা বাংলায় বাংলা পক্ষ প্রতিবাদ করবে। মইনুল হক বাঙালি জাতির শহীদ, খুনীদের থেকে ভিটে রক্ষা করতে গিয়ে কাপুরুষদের গুলিতে শহীদ হয়েছে। সব বাঙালিকে এক হতে হবে’ সুজাপুরের বাঙালির স্বতঃস্ফূর্ত সমর্থন লক্ষ্য করা যায় বাংলা পক্ষর এই বিক্ষোভে।

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন