ভারতের জ্যাভলিন কোচ হনকে সরাল ফেডারেশন

ভারতের জ্যাভলিন কোচ হনকে সরাল ফেডারেশন

আমরাই খবর ব্যুরোঃ ভারতের জ্যাভলিন কোচ হনকে সরাল ফেডারেশন। যদিও টোকিও অলিম্পিক্সের শেষ পর্যন্ত ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের (এএফআই) সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন বিশ্বরেকর্ডধারী ৫৯ বছর বয়সী জার্মান জ্যাভলিন থ্রোয়ার ইউ হোন। পরবর্তীতে তাঁর সঙ্গে চুক্তির নবীকরণ করা হল না  এএফআইয়ের তরফে। উল্টে ফেডারেশনের তরফে ঘোষণা করা হল, দুই নতুন বিদেশি কোচকে তারা নিয়োগ করবেন নীরজদের জন্য। উল্লেখ্য হন একমাত্র জ্যাভলিন থ্রোয়ার, যিনি ১০০ মিটারের বেশি থ্রো করতে সমর্থ হয়েছিলেন।

উল্লেখ্য ফেডারেশনের তরফে জানানো হয়েছে তারা হনের পারফরম্যান্সে খুশি নন। নীরজদের বিদেশি কোচের পাশাপাশি শট পাটার তাজিন্দর সিং তুরের জন্যও ভাল বিদেশি কোচের খোঁজ করা হচ্ছে তাদের তরফে। এ কথা জানিয়েছেন স্বয়ং ফেডারেশন প্রেসিডেন্ট আদিল সুমারিওয়ালা। সদ্য শেষ হয়েছে ফেডারেশনের দুই দিনের এক্সিকিউটিভ কাউন্সিল মিটিং। সেই মিটিংয়ের পরেই এ কথা জানিয়েছেন সুমারিওয়ালা। মিটিংয়ে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ললিত ভানত এবং ভাইস-প্রেসিডেন্ট অঞ্জু ববি জর্জ।

ফেডারেশনের জুনিয়র লেভেল থেকেই পরিকাঠামো ঢেলে সাজানোর ভাবনা নিয়ে এই বৈঠকে দীর্ঘ আলোচনা হয়। এই ইভেন্টেই সিদ্ধান্ত হয় বড় ইভেন্টের আগে ক্রীড়াবিদদের ছোট ছোট টুর্নামেন্ট খেলার সুযোগ করে দিতে হবে, যাতে তাঁরা পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পায়। 

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন