প্রস্তুতি শেষ, নীরব মোদীর অপেক্ষায় মুম্বইয়ের আর্থার রোড জেল

প্রস্তুতি শেষ, নীরব মোদীর অপেক্ষায় মুম্বইয়ের আর্থার রোড জেল

আমরাই খবর ব্যুরো: বৃহস্পতিবার ব্রিটেনের আদালতের তরফে রায় দেওয়া হয় ভারতের জেলে নীরব মোদীকে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে এবং সেখানে তাঁর উপযুক্ত বিচার হবে। পিএনবি ব্যাঙ্ক জালিয়াতিতে অভিযুক্ত নীরব মোদীর সব আপত্তি উড়িয়ে তাঁকে ভারতে প্রত্যর্পণের পক্ষেই রায় দেয় ব্রিটেনের আদালত।

জানা যায়, নীরব মোদীকে রাখার সব ব্যবস্থাই প্রায় শেষ করে ফেলেছে মুম্বইয়ের হাই সিকিউরিটি আর্থার রোড জেল কর্তৃপক্ষ। এই জেলেই একসময় বন্দি ছিলেন সঞ্জয় দত্তের মতো হাই প্রোফাইল আসামী। আর্থার রোড জেলের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, নীরব মোদীকে দেশে ফেরানো হলে তাঁকে ১২ নম্বর ব্যারাকের ৩টি সেলের যে কোনও একটিতে রাখা হবে। এ সংক্রান্ত সব প্রস্তুতি শেষ করে ফেলা হয়েছে।

নীরব মোদীর জন্য কী ব্যবস্থা করা হয়েছে তা বিস্তারিতভাবে কেন্দ্রকে জানিয়েছে আর্থার রোড জেল কর্তৃপক্ষ। নীরব মোদীকে যে সেলে রাখা হবে সেখানে কয়েদির সংখ্যা খুব কম হবে। তাঁর জন্য যে সেলের ব্যবস্থা করা হয়েছে তার আয়তন হবে ৩ বর্গ মিটার। থাকবে তোষক, বালিশ, বেডশিট, কম্বল। এছাড়াও সেলের মধ্যে পর্যাপ্ত আলো-বাতাস ঢোকার ব্যবস্থা রাখা হচ্ছে। তাঁর ব্যক্তিগত জিনিসপত্র রাখারও ব্যবস্থা থাকছে।

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন