এক নজরে দেখে নিন আজকের বিশেষ বিশেষ কিছু খবর…..

এক নজরে দেখে নিন আজকের বিশেষ বিশেষ কিছু খবর…..

আমরাই খবর ব্যুরোঃ এক নজরে দেখে নিন দেশ, বিদেশ ও রাজ্যের নানান খবর।

১। মিলল না অনুমতি, বাতিল মমতার সফর:
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরে ‘না’ বিদেশ মন্ত্রকের।মুখ্যমন্ত্রীর পদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এই সফর, ব্যাখ্যা মন্ত্রকের। ‘আমাকে এভাবে আটকানো যাবে না’, রোমে যাওয়ার অনুমতি না পেয়ে তোপ মমতার। কীভাবে কোভ্যাক্সিন নিয়েও আমেরিকায় প্রধানমন্ত্রী? প্রশ্ন মমতার।

২। পাকিস্তানকে তোপ মোদীর:
আফগানিস্তান নিয়ে নাম না করে রাষ্ট্রপুঞ্জের বৈঠকে পাকিস্তানকে তোপ মোদীর। সন্ত্রাসবাদকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে অভিযোগ প্রধানমন্ত্রীর। বিশ্বশান্তির বার্তা দিলেন রবীন্দ্রনাথকে উদ্ধৃত করে।

৩। কংগ্রেসের সমালোচনায় মুখ্যমন্ত্রী:
‘… বোঝাপড়া করতে করতে আজ কংগ্রেসের এই অবস্থা।’ ফের দুর্নীতি ইস্যুতে কংগ্রেসের সমালোচনা মুখ্যমন্ত্রীর। দলীয় মুখপত্র জাগো বাংলার সম্পাদকীয়তে কংগ্রেসকে পচা ডোবা বলে উল্লেখ। মোদী-দিদির গট আপ গেম আক্রমণ অধীর চৌধুরীর।

৪। ধেয়ে আসছে ‘গুলাব’:
বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, রবিবার থেকেই রাজ্যে ফের প্রবল দুর্যোগের আশঙ্কা। আজ দুই মেদিনীপুরে ভারীবৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে ভাসবে শহর। দিঘা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি প্রশাসনের। সরকারি কর্মীদের ছুটি বাতিল।

৫। ভবানীপুরের ভোটার, ভোট কুশলী প্রশান্ত কিশোর:
ভবানীপুরের ভোটার হলেন তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর। রাজ্যসভায় যেতে হলে সেই রাজ্যের বাসিন্দা হতে হয়, ইঙ্গিতপূর্ণ মন্তব্য সৌগত রায়ের।

৬। অসমে গুলি:
অসমে অনুপ্রবেশ ইস্যুতে গুলি, সিবিআই তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার। মৃতদেহের উপরে নাচছে, কটাক্ষ মমতার।

৭। প্রয়াত কমলা ভাসিন:
থমকে গেল নারীর অধিকার রক্ষায় গর্জে ওঠা কলম, প্রয়াত কমলা ভাসিন। প্রয়াত ইংরেজির অধ্যাপক গবেষক স্বপন চক্রবর্তী। শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।

৮।করোনায় মৃত্যু:
ফুসফুস প্রতিস্থাপনেও হল না শেষরক্ষা, কলকাতার হাসপাতালে প্রাণহানি করোনা রোগীর।

৯।জেড ক্যাটেগরির নিরাপত্তা সুকান্তর:
বিজেপির নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে জেড ক্যাটেগরির সুরক্ষা দিল কেন্দ্রীয় সরকার।

আজকের দিন:
আজকের দিনটি নিয়ে দুটো তথ্য শেয়ার করি। প্রথমটি জন্মদিন সংক্রান্ত। আজ ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন। ১৮২০ সালে আজকের দিনে বীরসিংহ গ্রামে জন্মগ্রহণ করেন সমাজ-সংস্কারক , শিক্ষাবিদ, লেখক, জনহিতৈষী ঈশ্বরচন্দ্র বন্দ্যোপাধ্যায়। বাংলা ভাষাকে যুগোপযোগী রূপদান করেন তিনি৷

দ্বিতীয় ইনফোটি মৃত্যু সংক্রান্ত। ১৯৮৯ সালে আজকের দিনে কিংবদন্তি সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক হেমন্ত মুখোপাধ্যায় প্রয়াত হন। দু’বার চলচ্চিত্রে সেরা পুরুষ কণ্ঠশিল্পী হিসেবে জাতীয় পুরস্কার পান তিনি৷

আবহাওয়ার খবর:
জেনে নেওয়া যাক ওয়েদার কেমন থাকবে। শনিবার কলকাতার সর্বাধিক তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ রবিবার সর্বাধিক তাপমাত্রা ৩২ ডিগ্রির আশপাশে থাকতে পারে। আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজকের উদ্ধৃতি:
আমাদের সকলের সমান প্রতিভা থাকে না। কিন্তু আমরা সকলেই নিজেদের প্রতিভার বিকাশের জন্য সমান সুযোগ পাই। কথাটি বলেছেন- রতন টাটা।

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন