ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯, আহত বহু

ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯, আহত বহু

আমরাই খবর ব্যুরোঃ বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ জলপাইগুড়ির ময়নাগুড়িতে দুর্ঘটনার কবলে পড়েছিল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। লাইনচ্যুত হয়ে উল্টে গিয়েছিল ট্রেনটি। ভয়াবহ এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন অনেকে। তাঁদেরকে ভর্তি করা হয়েছে বিভিন্ন হাসপাতালে।

রেলের জেনারেল ম্যানেজার এই দুর্ঘটনা নিয়ে বলেন, ‘দুর্ঘটনার কারণ এখনই বলা যাবে না। কমিশনার অব রেলওয়ে সেফটি আসার পরেই সবটা জানা যাবে।’  

সূত্রের খবর, ইতিমধ্যে ৩৬ জন আহত যাত্রীকে জলপাইগুড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে চিকিৎসা চলছে তাঁদের। ৬ জন যাত্রীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদেরকে রেফার করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

দুর্ঘটনার পর থেকে উদ্ধার কাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ এবং সশস্ত্র সীমা বল-এর জওয়ানরা। শুক্রবার সকালে ঘন কুয়াশার মধ্যেও উদ্ধার কাজ চালিয়ে গিয়েছেন তারা। বহু মানুষকে উদ্ধার করা হলেও এখনও অনেকে নিখোঁজ বলে জানা যাচ্ছে।

শুক্রবার সকালে ঘটনাস্থলে এসে পৌঁছান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর তিনি জানান, ‘খুবই দুঃখজনক ঘটনা। উদ্ধারকাজ শেষ হয়েছে। আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি। তদন্তও শুরু হয়েছে। যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা। প্রধানমন্ত্রী বিষয়টির উপর নজর রাখছেন। আমি এখানে এসেছি এই দুর্ঘটনার মূল কারণ জানার জন্য।’ সঙ্গে তিনি জানান, তাঁর কাছ থেকে প্রধানমন্ত্রী পুরো পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন।

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন