মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

আমরাই খবর ব্যুরোঃ নিম্নচাপের জেরে রাজ্যে ফের শুরু হয়েছে প্রবল বৃষ্টি। ফলে কলকাতা শহরের একাধিক জায়গায় আবার জল জমতে শুরু করেছে। গত শনিবার থেকে শুরু হয়েছে এই বৃষ্টি। গত চব্বিশ ঘণ্টায় শহরতলিতে বৃষ্টি হয়েছে ৪১.৭ মিলিমিটার। মঙ্গলবারও এই বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি আজ ভারী বর্ষণেরও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার কলকাতা, দুই চব্বিশ পরগণা, হাওড়া পূর্ব মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বুধবার বীরভুম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আগামী কয়েকদিন বৃষ্টিপাত চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কমলা ও হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

অন্যদিকে টানা বৃষ্টিতে বিধ্বস্ত দক্ষিণের রাজ্য কেরল। সেখানে প্রবল বৃষ্টিতে বন্যার সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে সেখানে মৃত্যু হয়েছে ৩৫ জনের। এর মধ্যে বন্যার জলে ধস নেমে মৃত্যু হয়েছে অনেকের। আরও অনেকে নিখোঁজ বলে সূত্রের খবর। পাশাপাশি উত্তরাখণ্ডে গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টি সংক্রান্ত দুর্ঘটনায় মৃত্যু হয়েছে পাঁচ জনের।

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন