দেশে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, বাড়াচ্ছে উদ্বেগ

দেশে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, বাড়াচ্ছে উদ্বেগ

আমরাই খবর ব্যুরো: দেশজুড়ে করোনার টিকাকরণের দ্বিতীয় পর্যায়ের কর্মসূচি চলছে। তা সত্বেও মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ ক্রমশই বাড়াচ্ছে উদ্বেগ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে একদিনে সংক্রমিত হয়েছেন ১৭ হাজারেরও বেশি মানুষ। এছাড়াও দৈনিক সংক্রমিতের তুলনায় দৈনিক সুস্থতার হার হ্রাস পেয়েছে। এর ফলে ফের চিন্তিত হয়ে পড়েছে স্বাস্থ্যমন্ত্রকেরা।

আজ অর্থাৎ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৪০৭ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই শুধু একদিনে নতুন সংক্রমিত হয়েছে ১০ হাজার মানুষ। যার ফলে মোট আক্রান্তের সঙ্গে বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১১ লক্ষ ৩৯ হাজার ৫১৬ জনে। করোনায় প্রাণ হারিয়েছেন ৮৯ জন। এ নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৪৩৫ জনের।

দেশে দৈনিক সংক্রমণ যেমন আচমকাই ঊর্ধ্বগতি নিয়েছে, তেমনই দৈনিক সুস্থতার হার দৈনিক সংক্রমিতের তুলনায় কম। গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩১ জন। এ নিয়ে এখনও পর্যন্ত সুস্থ হলেন ১ কোটি ৮ লক্ষ ২৬ হাজার ৭৫ জন। এর ফলে, আজ সকাল আটটা পর্যন্ত অ্যাক্টিভ করোনা রুগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৭৩ হাজার ৪১৩ জন।

অন্যদিকে, স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল অর্থাৎ বুধবার পর্যন্ত দেশে ১ কোটি ৬৬ লক্ষ ১৬ হাজার ৪৮ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। আর এখনও পর্যন্ত ২১ কোটি ৯১ লক্ষ ৭৮ হাজার ৯০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

 

আরও পড়ুন-

আরও পড়ুন-

শেয়ার করুন